,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

আ. লীগের নির্বাচনী প্রচারণায় ১ হাজার যুক্তরাষ্ট্র প্রবাসীর দেশে প্রচারণার উদ্যোগ

এবিএনএ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের পক্ষে প্রচারণা চালাতে যুক্তরাষ্ট্র থেকে এক হাজারেরও বেশি প্রবাসীকে বাংলাদেশে নিয়ে আসার উদ্যোগ নিচ্ছে সংগঠনটির যুক্তরাষ্ট্র শাখা।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় বৈঠকটি অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে। সিদ্দিকুর রহমান বলেন, “যুক্তরাষ্ট্র থেকে এক হাজারের বেশি প্রবাসীর সমন্বয়ে একটি টিম যাবে ঢাকায় এবং তারা নৌকা প্রতীকের ৫০ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন। “প্রবাসীদের অর্থেই ভাড়া করা হবে ৫০টি বাস কিংবা মিনিবাস এবং সবগুলোকেই পোস্টার-ব্যানারসহ প্রচারণায় ব্যবহার করা হবে।” সভাপতি সিদ্দিক বলেন, “দলীয় সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সামনের নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় ত্বরান্বিত করতে নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট, ম্যাসেচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, ফ্লোরিডা, টেক্সাস, ক্যানসাস, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, আরিজোনা প্রভৃতি অঙ্গরাজ্য থেকে ইতিমধ্যে আগ্রহী প্রবাসীরা বাংলাদেশে যাবার জন্যে প্রস্তুতি শুরু করেছেন।”

“সকলের তালিকা তৈরি করা হচ্ছে। এই প্রচারাভিযান চালাতে উপ-কমিটি গঠন করা হবে। আর যারা সশরীরে বাংলাদেশে যেতে পারবেন না তারা যুক্তরাষ্ট্র থেকে নিজ এলাকার নৌকা প্রতীকের প্রার্থীর জন্যে তহবিল পাঠাবেন এবং পাশাপাশি টেলিফোনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পাড়া-প্রতিবেশিদের কাছে ভোট চাইবেন। আত্মীয় স্বজনকে উদ্বুদ্ধ করবেন নৌকা প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টির জন্য।” উপ-কমিটিগুলো প্রবাসে জামায়াত-শিবিরের ‘অপতৎপরতা’ রুখতে সোচ্চার ভূমিকা রাখবে বলেও তিনি জানান। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভায় সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছাড়াও উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাহবুবুর রহমান, শামসুদ্দিন আজাদ, লুৎফুল করিম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আবুল হাসিব মামুন, আব্দুর রহিম বাদশা এবং চন্দন দত্ত, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, যুব সম্পাদক মাহাবুর রহমান টুকু, ত্রাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, শিল্প সম্পাদক ফরিদ আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, বাণিজ্য বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, আইন সম্পাদক শাহ বখতিয়ার হোসেন, জনসংযোগ সম্পাদক কয়সর আহমেদ, নির্বাহী সদস্য শাহানারা রহমান, আলী হোসেন গজনবী, মিসবাহ আবদিন, আজিজুল হক খোকন, জুয়েল আহমেদ, নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, সহ-সভাপতি হারুন ভূঁইয়া প্রমুখ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বলেন,  “আমেরিকা প্রবাসীদের মতো কানাডা, বৃটেন, অস্ট্রেলিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশের মুজিব আদর্শের সৈনিকদেরকেও অনুরোধ জানানো হচ্ছে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিতে নিজ নিজ এলাকায় যাওয়ার জন্য।”তবে সকলকেই ঢাকায় নির্বাচনী প্রচারণার সমন্বয় সেলের সাথে যোগাযোগ রক্ষা করার কথা বলা হয়েছে।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited